dse lago deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে। এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ। কোম্পানিগুলো হলোঃ আনলিমা ইয়ার্ন ডাইং এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আনলিমা ইয়ার্ন ডাইং: বিশ্লেষণে দেখা গেছে, গত কয়েক কার্যদিবস টানা বেড়েছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ ডিসেম্বর কোম্পানি শেয়ারের দর ছিল ৩০.৬০ টাকা। এরপর ১২ ডিসেম্বর দর বেড়ে লেনদেন হয় ৪০.৪০ টাকায়। এই সময়ে এ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৮০ টাকা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: বিশ্লেষণে দেখা গেছে, গত কয়েক কার্যদিবস টানা বেড়েছে এ কোম্পানির শেয়ার দর। গত ২ ডিসেম্বর কোম্পানি শেয়ারের দর ছিল ৭.৭০ টাকা। এরপর ১১ ডিসেম্বর দর বেড়ে লেনদেন হয় ১৪.৭০ টাকায়। এই সময়ে এ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.০০ টাকা। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।