seikh-hasinaদেশ প্রতিক্ষণ, ঢাকা: আ’লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সমুদ্র বিজয় করেছি। শান্তিপূর্ণভাবে সিটমহল সমস্যা সমাধানের মাধ্যমে সীমান্ত সমস্যার সমাধান করেছি। আমরা শান্তি প্রতিষ্ঠার পাশাপাশি দুর্নীতি দূর করেছি। দেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত করেছি। অর্থনীতিসহ দেশের সব খাতকে এগিয়ে নিচ্ছি। নৌকা বিজয়ী হলে এসব উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত থাকবে। দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

আজ বৃহস্পতিবার ফরিদপুরের কোমরপুরে আবদুল আজীজ ইনস্টিটিউশন মাঠে এ নির্বাচনী জনসভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন। বাংলাদেশ ও বাঙালি জাতির অস্তিত্বের প্রশ্নে এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে চাইলে ও উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে আপনারা নৌকায় ভোট দেবেন।

বিএনপি প্রধান খালেদা জিয়া ও তার দলের দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, যারা এতিমের টাকা চুরি করে খায়, দুর্নীতি করে, বিদেশে অর্থপাচার করে, একুশে আগস্ট গ্রেনেড হামলা করে আমাকে মারতে চেয়েছিল, যারা এদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, তারা যেন আর ক্ষমতায় না আসতে পারে।

আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে জনতার উদ্দেশে বঙ্গবন্ধু কন্যা বলেন, আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। মা-বাবা-ভাই সবাইকে হারিয়েছি। এখন আমি এদেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে গড়তে চাই। মানুষের ভাগ্য পরিবর্তন করতে চাই। এজন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে আমি প্রস্তুত। প্রয়োজনে নিজের বুকের রক্ত দিয়েও মানুষের ভাগ্য পরিবর্তন করবো। যেভাবে আমার বাবা জীবন দিয়ে গেছেন।

আগামীতে আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে ফরিদপুরকে বিভাগ হিসেবে ঘোষণা দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি দেশকে দুর্নীতি-সন্ত্রাস-জঙ্গিবাদের দেশে পরিণত করেছিল। এখন দুর্নীতি অনেক কমে গেছে। বিশ্বের কাছে আমরা সেই স্বীকৃতি পেয়েছি। আগামীতে ক্ষমতায় এলে দুর্নীতি-সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত দেশ গড়বো।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি পরপর পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন করেছিল বাংলাদেশকে। তাদের নীতিই ছিল দুর্নীতি। এতিমের সম্পদ পর্যন্ত মেরে খেয়েছে। তারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। একজন মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারতে পারে এটা ভাবাই যায়না। যে উন্নয়ন আমরা করেছি এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। এজন্য নৌকায় সবাইকে ভোট দিতে হবে।