Bangla Netদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্য ও প্রযুক্তিখাতের “জেড” ক্যাটাগরির ইনফরমেশন সারর্ভিসেস সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) টপটেন লুজারের তালিকায় উঠে এসেছে।মুলত কোম্পানির পরিচালকদের প্রতারনায় টানা দরপতন ঘটছে এ কোম্পানিটির।

সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দর ৩৪.৫৬ শতাংশ কমেছে। গত সপ্তাহে ইনফরমেশন সার্ভিসের মোট ৭৪ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয় যার দৈনিক গড় ছিলো ১৪ লাখ ৯১ হাজার টাকা।

জানা যায়, সম্প্রতি ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক বিনিয়োগকারীদের জন্য ১ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টকসহ মোট ৫ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দেয়। সেই কারণে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পায়। কিন্তু পরবর্তীতে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ডিভিডেন্ড বাতিল করার কারণে এর শেয়ার দরে ব্যাপক নেতিবাচক প্রভাব পড়ে। যে কারণে কোম্পানিটি টপটেন লুজার তালিকায় চলে আসে।

গত একমাসে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৪৩.৪ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ২৮.৪ টাকা । এছাড়া গত বছর কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৪৩.৪০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ১৭.৭০ টাকা।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড ২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১০ কোটি ৯২ লাখ টাকা ।এর রিজার্ভ ও সারপ্লাসের পরিমাণ ২ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকা।

এ কোম্পানির মোট ১ কোটি ৯ লাখ ২০ হাজার ৩টি শেয়ারের মধ্যে পরিচালকের হাতে রয়েছে ২১.৬২ শতাংশ,প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৪.৯৭ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৬৩.৪১ শতাংশ শেয়ার ।