narail-masrafi-motherদেশ প্রতিক্ষণ, ঢাকা: মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাস্বরূপ শহর পরিষ্কারের দায়িত্ব নিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মা। বিজয় দিবস উপলক্ষে শনিবার রাতে নড়াইল শহরে পরিচ্ছন্ন কর্মীর দায়িত্ব নেন একঝাঁক তরুন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহায়তায় এই কাজের সূচনা করেন মাশরাফির মা হামিদা মর্তুজা। শনিবার রাতে নড়াইল শেখ রাসেল সেতুর প্রান্তে রাস্তায় ঝাড়ু দিয়ে তিনি কিশোরদের সঙ্গে দেশ পরিষ্কার কর্মসূচিতে যোগ দেন। এ সময় মাশরাফির মামা নাহিদ হোসেন, মাশরাফির ছোটভাই মুরসালিন বিন মোর্তুজা সিজার, নড়াইল পৌরসভার কাউন্সিলর কাজী জহির, ছাত্রনেতা চঞ্চল শাহরিয়ার, স্কাউট লিডার ইমন, রাতুল, শোভন, প্রিয়তীসহ শতাধিক কিশোর, তরুন ও যুবক অংশ নেন।

পরে বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে রূপগঞ্জ এলাকায় গিয়ে শহর পরিচ্ছন্নতা কর্মসূচি শেষ হয়। নড়াইল ভলেন্টিয়ারের টিম লিডার সাকিব বলেন, এলাকার পরিচ্ছন্ন কর্মীরা কত কষ্ট করে আমাদের শহর পরিষ্কার রাখে বিজয় দিবসে আমরা সেটা উপলব্ধি করতে চাই। আর এসব স্বপ্ন আমাদের দেখাচ্ছেন আমাদের ক্যাপ্টেন মাশরাফি।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জুনিয়র টিমের সদস্য রাসেল বিল্লাহ বলেন, মাশরাফি ভাইয়ের স্বপ্ন নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান। সেই লক্ষে আমরা কাজ করছি। আমরা এলাকার তরুণদের সঙ্গে এক হয়ে মাশরাফির স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি।

ছেলেদের সঙ্গে এক হয়ে মাশরাফির মা হামিদা মর্তুজা বলেন, আমার ছেলেদের সকল ভালো কাজের সঙ্গে আমি আছি। আমরা সকলে মিলে এই দেশটাকে গড়ব, ছোটদের এইসব দেশ গড়ার কাজকে আমরা বড়রা এগিয়ে নিতে চাই। দেশটাকে পরিষ্কার করছি এটাই বিজয় দিবসে আমাদের মুক্তিযুদ্ধের প্রেরণা। এ সময় তিনি মাশরাফির জন্য সকলের কাছে দোয়া চান।