tapos votদেশ প্রতিক্ষণ, ঢাকা: রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট থানা নিয়ে গঠিত ঢাকা-১০ নির্বাচনী আসন। এ আসনের বর্তমান সংসদ সদস্য শেখ পরিবারের সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ক্লিন ইমেজের অধিকারী তাপস এ এলাকা থেকে পরপর দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ব্যক্তিগত ইমেজ ছাড়াও তাপসের পরিচয় হচ্ছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনির ছেলে।

মনি ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে নিহত হন। এ ছাড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন তিনি। ১৫ আগস্ট তাপসের অন্তঃসত্ত্বা মা আরজু মনিকেও হত্যা করে ঘাতকরা। একজন বিজ্ঞ আইনজীবী, এলাকায় ব্যাপকহারে উন্নয়ন সর্বোপরি ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে শুধু নিজ দলের নেতাকর্মীদের কাছেই নয়, এলাকার সর্বস্তরের মানুষের কাছেও গ্রহণযোগ্যতার ফলে এ আসনে তাপস বিপুল ভোটে জয়লাভ করবে বলে নেতাকর্মীরা জানান।

tapos 1এদিকে ব্যারিস্টার ফজলে নূর তাপস আজ গ্রিন রোড-কলাবাগান এলাকায় গণসংযোগ করেছেন। রাস্তার ধারে প্রতিটি দোকান ও অফিসে প্রবেশ করে তিনি ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। এ সময় তিনি ভোটারদের হাতে নৌকা প্রতীকের স্টিকার ও গত ১০ বছরে তার এলাকার উন্নয়ন-সংক্রান্ত লিফলেট ধরিয়ে দেন। গ্রিন রোড স্টাফ কোয়ার্টার ও কলাবাগানের বিভিন্ন বাসায় গিয়ে তিনি ভোট প্রার্থনা করেন।

গণসংযোগকালে দেখা গেছে, গ্রিন রোড স্টাফ কোয়ার্টারের মানুষ অনেকেই ভবন থেকে নিচে নেমে অাসেন। তারা এমপি তাপসের সঙ্গে করমর্দন করেন। বৃদ্ধ মহিলারা তাপসের মাথায় হাত রেখে দোয়া করেন।

দুপুর ১২টা থেকে এ গণসংযোগ শুরু হয়। দুপুরে বিরতি দিয়ে রাত পর্যন্ত চলবে বলে ব্যারিস্টার ফজলে নূর তাপসের পিএস তারেক জানান। এদিকে ঢাকা-১০ আসনে বিএনপি প্রার্থী আবদুল মান্নানের কোনো প্রচার-প্রচারণা দেখা যায়নি। এমনকি ধানমন্ডি, জিগাতলা, গ্রিন রোড ও কলাবাগান ঘুরে ধানের শীষের কোনো পোস্টারও দেখতে পাওয়া যায়নি।

তবে ফোনে আবদুল মান্নানের সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। ভোটের প্রচার-প্রচারণার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি ফোনে কিছু বলবো না। আপনার কোনো কিছু জানার থাকলে বাসায় আসুন সব খুলে বলা যাবে।’