waltonদেশ প্রতিক্ষণ, ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে টাকা উত্তোলন করবে প্রকৌশল খাতের ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ। এ লক্ষে মঙ্গলবার (১৫ জানুয়ারি) রোড শো করবে কোম্পানিটি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায়, কোম্পানিটির রেজিষ্ট্রার ও কর্পোরেট অফিস, রোড : সাবরিনা সোবহান পঞ্চম এভিনিউ, বসুন্ধরা আর/এ, ভাটারা, ঢাকাতে রোড শো অনুষ্ঠিত হবে। এতে শেয়ারবাজারের যোগ্য বিনিয়োগকারীদের (ইলিজিবল ইনভেস্টর) উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন (অথরাইজড ক্যাপিটাল) দেখানো হচ্ছে ৬০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন (পেইড আপ ক্যাপিটাল) ৩০০ কোটি টাকা। শেয়ার বাজারে কোনো প্রাইভেট প্লেসমেন্ট দিচ্ছে না ওয়ালটন। বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও)-এর মাধ্যমে বাজারে শেয়ার উন্মুক্ত করা হবে। শেয়ারবাজারে ওয়ালটন হাইটেক ইন্ডস্ট্রিজের ইস্যু ম্যানেজার হিসেবে আছে ট্রিপল এ ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আর রেজিস্টার টু ইস্যু প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

রোড-শো অনুষ্ঠানে যোগ্য বিনিয়োগকারী হিসেবে মার্চেন্ট ব্যাংকার, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার ও তাদের পরিচালিত মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ও ফান্ডের ম্যানেজার, অনুমোদিত পেনশন ও প্রভিডেন্ট ফান্ড, ইতিমধ্যে বিনিয়োগ করা বৈদেশিক বিনিয়োগকারী এবং কমিশন অনুমোদিত বিনিয়োগকারীরা উপস্থিত থাকবেন।