দেশ প্রতিক্ষণ, ঢাকা: তৈরি পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ’র প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক। তার ছেলে নাভিদুল হক নিজের ফেসবুকে অ্যাকাউন্টে দেওয়া স্ট্যাটাসে বলেছেন, বিজিএমইএ’র প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন তার মা। মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হকের হয়ে শনিবার (২ মার্চ) মনোনয়নপত্র জমা দেন তিনি।

নাভিদুল হক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘বিজিএমইএ নির্বাচনের জন্য মা’র মনোনয়নপত্র জমা দিলাম। ইনশাআল্লাহ, মা-ই হতে যাচ্ছেন বিজিএমইএ-র প্রথম নারী প্রেসিডেন্ট। বাবার হাত ধরে আজ থেকে বিশ বছর আগে তৈরি পোশাকের ব্যবসার কাজ শুরু করেছিলেন মা। বাবাও বিজিএমই-তে বহু বছর কাজ করেছেন এবং প্রেসিডেন্টও ছিলেন।

তৈরি পোশাক শিল্প কঠিন সময়ের ভেতর দিয়ে যাচ্ছে। ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলার জন্য মা ও তার পর্ষদ অনেক ভালো কাজ করবে আশা রাখি।’ নাভিদুল হকের ফেসবুক স্ট্যাটাসপ্রসঙ্গত, দুই বছর মেয়াদি বিজিএমইএ’র পরিচালনা পর্ষদের এই নির্বাচন হতে যাচ্ছে প্রায় পাঁচ বছর পর আগামী ৬ এপ্রিল।

তফসিল অনুযায়ী, শনিবার (২ মার্চ) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রত্যাহারের শেষ দিন রাখা হয়েছে আগামী ৬ মার্চ। আগামী ৬ এপ্রিল ৩৫ জন পরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। ২০১৫ সালে সংগঠনটির দায়িত্বে আসা সিদ্দিকুর রহমান নেতৃত্বাধীন পর্ষদের মেয়াদ কয়েক ধাপে বাড়িয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়।