দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে ঘোষিত ডিভিডেন্ডে মধ্যে উৎফুল্ল ইস্টার্ন ব্যাংকের বিনিয়োগকারীরা। ব্যাংক দুটি হলো ইস্টার্ন ব্যাংক এবং ঢাকা ব্যাংক লিমিটেড। ব্যাংক দুটির ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে ।

ইস্টার্ন ব্যাংক: ইস্টার্ন ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস। কোম্পানি সূত্র মতে, আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২২ পয়সা। আর এককভাবে হয়েছে ৪ টাকা ১৭ পয়সা।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ১২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৬ মে নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ব্যাংক: ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস। কোম্পানি সূত্র মতে, আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৭ পয়সা।

আর এককভাবে হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৫ মে নির্ধারণ করা হয়েছে