দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থানরত কোম্পানিগুলোর বর্তমান অবস্থার খোঁজ নেওয়ার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) একটি কমিটি গঠন করেছে। আজ বৃহস্পতিবার কমিশন এ কমিটি গঠন করে।

পুঁজিবাজারে ‘জেড’ ক্যাটাগরিতে ১ বছর বা এর বেশি সময় ধরে অবস্থানরত কোম্পানিগুলোর বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার বিএসইসির ৬৮২তম সভায় এ কমিটি গঠন করা হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক মো: আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। কমিটি ‘জেড’ ক্যাটাগরি নিয়ে ২০০২ সালে জারিকৃত নোটিফিকেশন এর উপর আলোচনা করে প্রয়োজনীয় সুপারিশ করবে।

এ কমিটির আহবায়ক করা হয়েছে বিএসইসির পরিচালক মো: মনসুর রহমানকে। কমিটির সদস্য সচিব করা হয়েছে বিএসইসির উপ-পরিচালক মো: নজরুল ইসলামকে এবং সদস্য করা হয়েছে সংস্থাটির উপ-পরিচালক শেখ মো: লুৎফুল কবিরকে।

২০০২ সালের নোটিফিকেশন অনুযায়ি, ১ বছর বা এর বেশি সময় ধরে ‘জেড’ ক্যাটাগরিতে থাকা কোম্পানির পরিচালনা পর্ষদ বিশেষ সাধারন সভার (ইজিএম) মাধ্যমে পূণর্গঠিত করতে হবে।