দেশ প্রতিক্ষণ, কুমিল্লা: পুঁজিবাজারে অব্যাহত দর পতন কাটিয়ে স্বস্তি ফেরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন কুমিল্লার বিনিয়োগকারীরা। পাশাপাশি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদত্যাগের দাবিও করেছেন তারা।

একাধিক বিনিয়োগকারীরা বলেন, বিএসইসির বর্তমান পর্ষদের কারণে পুঁজিবাজারে দর পতন অব্যাহত রয়েছে। বিনিয়োগকারীরা তাদের উপর আস্থা রাখতে পারছে না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছিল। বাজারে উত্থানও দেখা গেছে। কিন্তু বর্তমান পর্ষদের উপর আস্থা না থাকায় নিয়মিত দর পতনে ভুগছে বাজার।

তারা আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়নের জোয়ার দেশের প্রত্যেকটি খাতে লেগেছে। কিন্তু শেয়ার মার্কেট উল্টা পথে হাঁটছে। কিছু দুস্কৃতিকারী সরকারের সুনাম নষ্ট করতে এমন করছে। তাই বর্তমান পরিস্থিতার উত্তোরণে প্রধানমন্ত্রী আপনার হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের কুমিল্লার এক নেতা বলেন, পুঁজিবাজারে কারসাজির সঙ্গে জড়িতদের অনেক আগেই চিহ্নিত করা হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বিএসইসি বাজারে কোম্পানির আইপিও বাণিজ্যে মেতে উঠেছে যা বন্ধ করতে হবে।

পুঁজিবাজার অস্থিরতায় কুমিল্লার বিনিয়োগকারীদের হাহাকার

পুঁজিবাজার অস্থিরতায় কুমিল্লার বিনিয়োগকারীদের হাহাকার

Posted by Deshprotikhon on Sunday, April 28, 2019