দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারের অব্যাহত পতন ঠেকাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বিনিয়োগকারীরা। এ জন্য তারা আগামী সোমবার অথবা মঙ্গলবার প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভরত শেয়ারবাজারের সাধারন বিনিয়োগকারীরা এ কথা জানান।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে আজ আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ডিএসইর সামনে বিক্ষোভ করেছে তারা। ঈদের পর আবার ৫ দিন ধরে আন্দোলনে নেমেছে বিনিয়োগকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিনিয়োগকারী বলেন, বাজারে বর্তমানে নানান ধরনের কথা বার্তা হচ্ছে যা বিনিয়োগকারীদের মধ্যে অনাস্থা সৃষ্টি করছে। কিছুদিন ধরে একটি কথা শোনা যাচ্ছে, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ায়ম্যান খায়রুল হোসেনের পক্ষে কাজ করছে, আর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল খায়রুল হোসেনের বিপক্ষে।

একটি জটিল অবস্থা বিরাজ করছে শেয়ারবাজারে। এমন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি পদক্ষেপ নিবেন তা দেখার বিষয়। তবে প্রধানমন্ত্রীর পদক্ষেপ বিনিয়োগবান্ধব হবে বলেই আমরা আশা রাখি।

বাজারের এমন অবস্থার জন্য নিয়ন্ত্রক সংস্থাকে দায়ী করে বিনিয়োগকারীরা বলেন, বাজারের এমন বেহাল দশা দূর করতে যদি নিয়ন্ত্রক সংস্থা থেকে কার্যকরী পদক্ষেপ নেওয়া হত তাহলে বাজার এতদিনে ঘুরে যেত।

কিন্তু যেহেতু তারা এমন করতে ব্যর্থ হচ্ছে তাদের পদত্যাগ করা উচিত।এমন অবস্থায় যদি নীতি নিয়ন্ত্রক সংস্থাকে ঢেলে নতুন করে সাজানো হয় তাহলেই কেবল বাজারের উন্নতি সম্ভব।