দেশ প্রতিক্ষণ, ঢাকা: ইউরোপিয়ান বাণিজ্যিক যানবাহন নির্মাতা প্রতিষ্ঠান ইভেকো’র এস.পি.এ এর সাথে সম্প্রতি প্রসিদ্ধ বাংলাদেশী অটোমোবাইল্স গ্রুপ রানার গ্রুপের এর একটি পরিবেশক সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির আওতায় রানার গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রানার ট্রেডিং লিমিটেড (আরটিএল) বাংলাদেশে ইতালি ভিত্তিক বহুজাতিক ব্রান্ড ইভেকো’র অনুমোদিত পরিবেশক হিসেবে ইভেকো বিভিন্ন মডেলের বাণিজ্যিক যানবাহন বাজারজাত, বিক্রয় পরবর্তী সেবা প্রদান ও খাঁটি যন্ত্রাংশ সরবরাহ করবে।

ইভেকো বিভিন্ন মডেল ও ধারণক্ষমতা সম্পন্ন মিনিবাস, অ্যাম্বুলেন্স ও হালকা বাণিজ্যিক যানবাহন এবং অত্যাধুনিক ট্যুরিস্ট ও সিটি বাস ছাড়াও ১৮ টন থেকে ১৩০ টন পর্যন্ত বহন ক্ষমতা সম্পন্ন বিভিন্ন মডেলের ইন্ডাস্ট্রিয়াল ট্রাক প্রস্তুত করে থাকে।

ইতোমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, জাতিসংঘে বাংলাদেশী বাহিনীর বিভিন্ন শান্তিরক্ষা মিশন, ঢাকা সিটি কর্পোরেশন, পদ্মাসেতু প্রকল্প ইত্যাদিতে ইভেকোর বিভিন্ন মডেলের যানবাহন ব্যবহৃত হচ্ছে।

নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি সিএনএইচ ইন্ডাস্ট্রিয়ালের অঙ্গীভূত প্রতিষ্ঠান ইভেকো ইউরোপ তথা বিশ্বের বিখ্যাত ১০টি বাণিজ্যিক যানবাহন ব্রান্ডের মধ্যে অন্যতম প্রধান একটি ব্রান্ড। সারা বিশ্বে এই কোম্পানির ৬৬টি ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট, ৫৩টি গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, প্রায় ৬,০০০টি নিজস্ব আবিষ্কার এবং ৯,৬২৯টি কপিরাইট (প্যাটেন্ট) রয়েছে।

ইভেকো তথা সিএনএইচ ইন্ডাস্ট্রিয়াল পৃথিবীর ১৮০টি দেশে নিজ উদ্যোগে কিংবা পরিবেশকের মাধ্যমে নিজস্ব কারখানায় প্রস্তুতকৃত অত্যাধুনিক যানবাহন বাজারজাত এবং বিক্রয়-পরবর্তী সেবা ও খাঁটি যন্ত্রাংশ সরবরাহ করছে। বিশ্বব্যাপী বাজার সম্প্রসারণ ও সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত পণ্য সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে ইভেকোর অনুমোদিত পরিবেশক হিসেবে রানার গ্রুপের অন্তর্ভূক্তি এ বহুজাতিক ব্রান্ডটির সর্বশেষ একটি পদক্ষেপ।