দেশ প্রতিক্ষণ, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে চলতি সপ্তাহে ডিএসইতে তালিকাভুক্ত হচ্ছে কপারটেক। সম্প্রতি আইপিও প্রক্রিয়া সম্পন্নকারী কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড আগামী সপ্তাহে তালিকাভুক্ত হবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিশেষ অনুমোদন সাপেক্ষ তা কার্যকর হতে যাচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

জানা গেছে, তালিকাভুক্তির সময় বাড়ানোর জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছিল ডিএসই। ডিএসইর আবেদন করার ১ দিনের ব্যবধানেই এই সময় বাড়িয়ে ডিএসইকে চিঠি পাঠিয়েছে বিএসইসি।

উল্লেখ্য, কপারটেককে তালিকাভুক্ত করার এই সিদ্ধান্ত কার্যকর করতে হলে তালিকাভুক্তি আইনের সংশ্লিষ্ট একটি ধারা থেকে অব্যাহতি দিতে হবে। ডিএসইর তালিকাভুক্তি আইন তথা লিস্টিং রুলস এর ৫(৩) ধারা অনুসারে, একটি কোম্পানির আইপিও’র চাঁদা গ্রহণ শেষ হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে কোম্পানিটিকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিতে হয়।

কপারটেকের ক্ষেত্রে এই সময় অনেকদিন আগেই পার হয়ে গেছে। তবে বিএসইসি চাইলে এই ধারাটি থেকে ডিএসইকে অব্যাহতি দিতে পারে। তাই ডিএসই আলোচিত ধারাটির অব্যাহতি তথা কপারটেককে তালিকাভুক্তির ক্ষেত্রে বাড়তি সময় দেওয়ার জন্য বিএসইসিকে অনুরোধ জানায়।