দেশ প্রতিক্ষণ, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে অবশেষে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা)’র কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ সোমবার বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা)’র কার্যনির্বাহী পরিষদ সদস্যদের মধ্য থেকে ১২টি কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুল হক বিনা প্রতিদ্ব›িদ্বতায় তৃতীয় বারের ন্যায় বারভিডার প্রেসিডেন্ট নির্বাচিত হন। বিশিষ্ট ব্যবসায়ী এইচ.এন.এস. অটোমোবাইলস এর স্বত্বাধিকারী মোহাম্মদ শহীদুল ইসলাম সেক্রেটারী জেনারেল নির্বাচিত হন।

নির্বাচিত তিনজন ভাইস প্রেসিডেন্ট হলেন –এস.এম. আনোয়ার সাদাত, মোহাঃ সাইফুল ইসলাম ও মোঃ জসিম উদ্দিন মিন্টু । জয়েন্ট সেক্রেটারী জেনারেল এম. এ. হাসিব (হাসনু) ট্রেজারার মোহাম্মদ আনিছুর রহমান, জয়েন্ট ট্রেজারার মোঃ সাইফুল আলম, অর্গানাইজিং সেক্রেটারী খন্দকার আব্দুল মুমিন (পাপ্পু), পাবলিকেশন এন্ড পাবলিসিটি সেক্রেটারী ফরিদ আহমেদ, প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট সেক্রেটারী ডা. হাবিবুর রহমান খান এবং কালচারাল সেক্রেটারী বেনজির আহমেদ।

কার্যনির্বাহী পরিষদ সদস্যরা হলেন- আবু হোসেন ভূইয়া (রানু), সৈয়দ জগলুল হোসেন, মোঃ জিয়াউল ইসলাম, মোঃ নাজমুল আলম চৌধুরী, আহসানূর রহমান আরজু, মোঃ ইউনূছ আলী, কাউছার হামিদ, মোঃ আসলাম সেরনিয়াবাত, আব্দুল আওয়াল, বেলায়াত হোসেন, জহির উদ্দিন মোঃ বাবর চৌধুরী, মোঃ আনিছুর রহমান খান ও মোঃ মাহবুবুর রহমান।

হকস বের মালিক আব্দুল হকের নেতৃত্বাধীন প্যানেল গণতান্ত্রিক পরিষদ বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা)’র নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে বিজয়ী হয়েছে।

গত শনিবার বিপুল উৎসাহ ও উদ্দিপনার মধ্যদিয়ে এ নির্বাচন রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে একটানা বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। মধ্যরাতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে দেখা যায়, বারভিডার পরিচালনা পর্ষদের ২৫জনের মধ্যে ২২জনই গণতান্ত্রিক পরিষদের প্যানেল থেকে জয়ী হন।

সম্মিলিত পরিষদ থেকে মাত্র ৩জন নির্বাচিত হন। ২০১৯-২০ মেয়াদে বারভিডার এ নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্ব›িদ্বতা করে। এর একটি হলো গণতান্ত্রিক পরিষদ। এর প্যানেল লিডার আব্দুল হক। যিনি বারবিডার প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)’র পরিচালক।

অন্যটি হলো সম্মিলিত পরিষদ। এর প্যানেল লিডার হলেন আবদুল হামিদ শরীফ। যিনি অটোকন গ্রুপের মালিক। এছাড়া তিনি রিকন্ডিশন গাড়ি ব্যবসায় ব্যবসায়ীদের স্বার্থ সুরক্ষায় নানা আন্দোলনে সোচ্চার ছিলেন। নয়জন স্বতন্ত্র প্রার্থীও এ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেন।