দেশ প্রতিক্ষণ, ঢাকা: ছাত্রলীগ ও যুবলীগের পর কাঠগড়ায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার। মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাবের বর্তমান সভাপতি তিনি। ক্লাবটিতে চলতো অবৈধ ক্যাসিনো ও মদ, জুয়ার আসর। বুধবার অভিযান চালিয়ে ক্লাব থেকে বিপুল ক্যাসিনো সামগ্রি, মাদক ও অর্থ উদ্ধার করা হয়। অভিযানের পর অভিযোগ উঠে মোল্লা কাওছার এই ক্লাবের সভাপতির পাশাপাশি এর নিয়ন্ত্রকও।

তিনি সরাসরি এসব কাজ করতেন না। তার হয়ে ক্যাসিনো চালাতেন তার ঘনিষ্টরা। এর মধ্যে আছেন স্থানীয় কাউন্সিলর মোমিনুল হক সাঈদ। বুধবার ওয়ান্ডারার্স ক্লাবে র‌্যাব অভিযান চালায়। ওই ক্লাব থেকে কাউকে গ্রেপ্তার করতে না পারলেও ১০ লাখ টাকাসহ বিপুল পরিমাণ মদের বোতল উদ্ধার করা হয়। পাশের ইয়ংমেনস ক্লাবে অভিযানের খবর পেয়ে ওয়ান্ডারার্স ক্লাবের সবাই পালিয়ে যায়।

ওই ক্লাবের অন্যতম নিয়ন্ত্রক মোমিনুল হক সাঈদ মতিঝিল এলাকায় অত্যন্ত প্রভাবশালী। মাদক কারবার, টেন্ডারবাজিসহ নানা অপরাধকাণ্ডের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একটি সূত্রের দাবি ক্যাসিনো পরিচালনাকারীদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেয়ার পর থেকে সতর্ক হয়ে যান এর নিয়ন্ত্রণকারীরা। তাদের কেউ কেউ দেশ ছেড়ে পালিয়েছেন।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মোল্লা কাওছার বেশ কিছু দিন আগেই বিদেশ চলে যান। তিনি কানাডা হয়ে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সূত্রের দাবি তার বিরুদ্ধে গণমাধ্যমে তথ্য প্রকাশের পর থেকে তটস্থ সময় পারছেন। তিনি ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করলেও সুযোগ পাননি।

এদিকে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে সভাপতি হলে মোল্লা কাওছার ওয়ান্ডারার্স ক্লাবের মালিক নন। এদিকে মোল্লা কাওছারের ঘনিষ্টজন কমিশনার সাইদও এখন দেশে নেই। ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পর তিনি সিঙ্গাপুর চলে যান।