দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঢালিউড কুইন অপু বিশ্বাসের ধর্মত্যাগ নিয়ে প্রায়ই খবর শোনা যায়। শাকিব খানের সঙ্গে বিয়ের সময় তিনি ধর্ম ত্যাগ করে অপু বিশ্বাস নাম পরিবর্তন করে অপু ইসলাম নাম ধারণ করেন বলে খবর বের হয়। শাকিব খানের সঙ্গে বিয়ে বিচ্ছেদ হয়ে গেছে অপুর। এখন অপু কোন ধর্মে আছেন? এ নিয়ে তার ভক্তদের আগ্রহের শেষ নেই। অপু-শাকিবের সন্তান আব্রাম খান জয় কোন ধর্মের পরিচয়ে বড় হবেন তা নিয়েও অনেকের কৌতুহল রয়েছে। বিষয়টি স্পষ্ট করেছেন অপু বিশ্বাস।

তিনি বলেন, সব ধর্মের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। আদালতের মাধ্যমে যেভাবে ধর্মান্তর করা হয় আমার বেলায় সে রকম কিছুই হয়নি। শাকিব খানের সঙ্গে আমার যখন বিয়ে হয়েছে তখন আমি এক ঝলক কাবিননামা দেখে পরে আর তার কোনো দেখা পাইনি।

অপু বিশ্বাস বলেন, ঈদ এবং ইসলাম ধর্মের প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে। কিন্তু আমি কখনো ঈদ উদযাপন করিনি। কোরবানি ঈদ থেকে শুরু করে কোনো ঈদে, কোনোদিন কিংবা এখনো আমি গো-মাংস স্পর্শ করিনি। আমার বাসার কাজের লোকদের জন্য আমি খাসি কোরবানির ব্যবস্থা করি।

তিনি আরো বলেন, মিডিয়াতে আমার নাম অপু বিশ্বাস থেকে অপু ইসলাম খান নামে প্রচার করা হয়েছে। এ নামের পরিবর্তন যেভাবে করতে হয় সেই ধরনের কোনো কিছুই করা হয়নি। আমি যেহেতু শাকিবকে ভালোবেসে বিয়ে করেছিলাম আমি ধর্ম পরিবর্তন করার জন্যও প্রস্তুত ছিলাম। কিন্তু কোরআন শিক্ষা বা ধর্মান্তর এ কিছুই করা হয়নি।

আব্রাম খান জয়ের ধর্ম প্রসঙ্গে অপু বলেন, আমার ছেলে যেহেতু আমার সঙ্গে আছে সে আমার মতো করেই বড় হচ্ছে। সে তার বাবার সঙ্গে কখনো ঈদ করেনি। ভবিষ্যতের কথা তো বলতে পারব না, তবে আমার সন্তানকে নিয়ে তার বাবার আদরকে আমার কাছে ছেলেমানুষি মনে হয়।

সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি। যখন ভালোবেসে বিয়ে করেছিলাম তখন তো আর জানতাম না আমার জীবনে এমন সময় আসবে। যেহেতু আমার কোনো ধর্মান্তর হয়নি, তাই আমি আমার ধর্মানুযায়ী চলছি এবং সেভাবেই চলতে চাই।