দেশ প্রতিক্ষণ, বরিশাল: বরিশালে দোয়া মোনাজাত ও কেক কাটার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে দলীয় কার্যালয় সংলগ্নে এই কর্মসূচি পালন করা হয়।

দোয়া-মোনাজাত ও কেক কাকা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রী’র জন্মবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের গৃহহিত কর্মসূচির অংশ হিসেবে সকালে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, বাদ আসর প্রতিটি ওয়ার্ডের মসজিদে বিশেষ দোয়া মোনাজাত এবং সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তাছাড়া প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র উদ্যোগে ৫০ জন অসহায় এবং দুস্থকে বিনা খরচে চোখের ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়েছে।

বরিশাল নগরের ৫০ জন দুস্থকে এ সহায়তা দেওয়া হবে। আগ্রহীদের আগামী ৫ অক্টোবরের মধ্যে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র নিয়ে বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক শাখায় যোগাযোগ করে নাম অন্তর্ভুক্তির জন্য আহ্বান জানানো হয়েছে।

অপরদিকে তরুণদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরিশালবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পাওয়া এ পুরস্কারের মাধ্যমে তরুণদের অগ্রগতিতে বাংলাদেশের কার্যক্রম আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেলো। এটি আমাদের জন্য বড় অর্জন। এই পুরস্কার দেশ ও জাতির গৌরব বাড়িয়েছে।