দেশ প্রতিক্ষণ, ঢাকা: খুব শীঘ্রই পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে টেলিকমিউনিকেশন খাতের বহুজাতিক কোম্পানি রবি। কোম্পানিটির তালিকাভুক্ত হওয়ার বিষয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

আজ বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বরাত দিয়ে তিনি এ কথা বলেন।

খায়রুল হোসেন বলেন, আমি যখন এখানে বসে ছিলাম তখন অর্থমন্ত্রী আমাকে ফোন দিয়েছিলেন। তিনি বলেছেন, আপনি যেহেতু একটি ফাংশনের মধ্যে আছেন সবাইকে জানিয়ে দেন, পঁজিবাজারের উন্নয়নের জন্য যা যা করা দরকার তার সবকিছু সরকার করবে।

বিএসইসি চেয়ারম্যান বলেন, রবি ও গ্রামীণফোনের সমস্যার বিষয় নিয়ে আমাদের সাথে আলোচনা হয়েছে। রবি বলেছে সমস্যা সমাধান হলে তারা পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে। কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে বাজারে আসার জন্য আগ্রহ প্রকাশ করেছে। তবে তাদের অর্থিক প্রতিবেদন শক্ত না হওয়ার কারণে তাদেরকে সেটার উপর আরও কাজ করার পরামর্শ দেয়া হয়েছে। তারা সেটা নিয়ে কাজ করছে।

তিনি আরও বলেন, আমরা যে তাদের সমস্যা সমাধানের যে কাজ করছি সেটা শেষ হওয়ার পর তাদেরকে তালিকাভুক্ত করার বিষয়ে কাজ করবো। এবং তাদেরকে বলেছি সমস্যার সমাধান হওয়ার পর আপনারা আইপিও আবেদন নিয়ে আসেন আমরা অনুমোদন দিব।

এসময় বিএসইসির কমিশনার হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা, নির্বাহী পরিচালক মাহবুবুল আল, ফরহাদ আহমেদ উপস্থিত ছিলেন।