দেশ প্রতিক্ষণ, ঢাকা: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (৭ অক্টোবর) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন। আটক ৬ জনের মধ্যে পরিচয় জানা গেছে চার জনের।

তারা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার, ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন।

রোববার রাতে শিবিরকর্মী সন্দেহে ফাহাদকে ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। সোমবার সকালে শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে রাত ৩টায় আবরারকে মৃত ঘোষণা করেন বুয়েট মেডিকেল অফিসার মাশুক ইলাহী।

বুয়েটের দায়িত্বরত চিকিৎসক মাসুক এলাহী গণমাধ্যম কর্মীদের জানান, রাতে আমি ডিউটিতে ছিলাম। রাত ৩টার দিকে ছাত্রদের মাধ্যমে খবর পেয়ে হলের প্রথম ও দ্বিতীয় তলার মাঝামাঝি জায়গায় ফাহাদকে পড়ে থাকতে দেখি। তখন তার স্বাস্থ্য পরীক্ষা করে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল।