দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করছে। কোম্পানি দুটো হলো: রহিম টেক্সটাইলও এনভয় টেক্সটাইল। রহিম টেক্সটাইল মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ (২০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস) লভ্যাংশ ঘোষণা করেছে।  শনিবার ১২ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৩৪ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫.৯০ টাকা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১.৭১ টাকা। আগের বছরের একই সময় শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৪০.৯১ টাকা।

এদিকে, বছরান্তে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৫০ টাকা (নেগেটিভ)। যা আগের বছরের একই সময় ছিল ১৩.৭৪ টাকা। ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকার ৯টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ০৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। শনিবার ১২ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২.০১ টাকা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.৩৫ টাকা। আগের বছরের একই সময় শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৩৮.০১ টাকা।
এদিকে, বছরান্তে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৮ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ০.২৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকার ১০টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।