দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৫ কোম্পানি সমাপ্ত সপ্তাহে ৩০ জুন, ২০১৯ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে:

নাহী অ্যালুমিনিয়াম : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছ ৩ টাকা ৭৮ পয়সা।

ড্যাফোডিল কম্পিউটার্স : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ড্যাফোডিল কম্পিউটার্স গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৪৭ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৩ টাকা ৮৪ পয়সা। আগামী ২৪ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

আইটি কনসালটেন্ট: এই কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৬ টাকা ২৭ পয়সা।

ন্যাশনাল টি: এই কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২০ টাকা ২৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৭৪ টাকা ২৪ পয়সা।

ওয়াটা কেমিক্যাল

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ ও ২৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ২৬ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১১ টাকা ৬৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৬৬ টাকা ৮৫ পয়সা।

বিডি অটোকার

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ১৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৫৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৭ টাকা ৪৪ পয়সা।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম আগামী ৩০ জানুয়ারি এবং রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৮ পয়সা।
ওরিয়ন ইনফিউশন: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৪ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে । এ সংক্রান্ত এজিএম ২৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৭ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৬৬ পয়সা।

প্রিমিয়ার সিমেন্ট

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিএম ২১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৫ টাকা ৮০ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৪৮ টাকা ১৯ পয়সা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিএম ২১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৯৮ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৬ টাকা ৫০ পয়সা।

ইফাদ অটোস

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৪ টাকা ৫৯ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৯ টাকা ১৮ পয়সা।

এসিআই ফর্মূলেশন

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিএম ২৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৯০ পয়সা। আর সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৫৪ টাকা ৮৫ পয়সা।

দেশবন্ধু পলিমার

শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ সংক্রান্ত এজিএম ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৪৭ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৭২ পয়সা।

কোহিনুর কেমিক্যাল

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিএম ১৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১০ টাকা ৩৭ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৫২ টাকা ৪২ পয়সা।

বারাকা পাওয়ার

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিএম ২৯ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৭১ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৮ টাকা ৪২ পয়সা।

আনলিমা ইয়ার্ন

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিএম ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৫২ পয়সা। শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১১ টাকা ৫ পয়সা।

স্কয়ার ফার্মা

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪২ শতাংশ নগদ এবং ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১৬ টাকা ৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৮৬ টাকা ৩ পয়সা।

স্কয়ার টেক্সটাইল

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২ টাকা ১৮ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৮ টাকা ২ পয়সা।

এমজেএল বাংলাদেশ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৫ টাকা ৮৭ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৫ টাকা ৬৪ পয়সা।

কাশেম ইন্ডাস্ট্রিজ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৮৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৩ টাকা ১৮ পয়সা।

তিতাস গ্যাস

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৪ টাকা ৭০ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৭০ টাকা ৮ পয়সা।

গোল্ডেন হার্ভেস্ট

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ২৮ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২ টাকা ৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ২০ টাকা ১ পয়সা।

খুলনা পাওয়ার

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৩ টাকা ৫০ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৫ টাকা ২০ পয়সা।

মুন্নু জুট স্টাফলার্স

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ৫ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৯ পয়সা।

বিবিএস কেবলস

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ২১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৯ টাকা ১৭ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৯ টাকা ৪৫ পয়সা।

অ্যাপেক্স ফুড

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২ টাকা ৭ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১২৪ টাকা ৩০ পয়সা।

সিভিও পেট্রোকেমিক্যাল-

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিএম ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১২ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৭ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ-

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। এ সংক্রান্ত এজিএম ২৬ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব ইপিএস হয়েছে ৯০ পয়সা। আর ২০১৯ সালের জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৫৩ পয়সা।

বিকন ফার্মা

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ সংক্রান্ত এজিএম ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫১ পয়সা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ

শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। এ সংক্রান্ত এজিএম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৯ পয়সা।

এইচ আর টেক্সটাইল

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ২২ জানুয়ারি এবং রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ১ টাকা ৯১ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪০ পয়সা।

মালেক স্পিনিং

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ২১ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ৭৬ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৪৫ টাকা ১৩ পয়সা।

অ্যাপেক্স স্পিনিং

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । এ সংক্রান্ত এজিম ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। সামাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৫৫ টাকা ৮ পয়সা।