দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানীর আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে। নিম্নে কোম্পানীগুলোর আর্থিক প্রতিবেদন দেয়া হলো। এর মধ্যে বীমা খাতের দুই কোম্পানি অগ্রনী ও সোনার বাংলা ইন্সুরেন্সের ইপিএস চমক দেখা গেছে।
অগ্রণী ইন্স্যুরেন্স : অগ্রণী ইন্স্যুরেন্স তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩৭ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৫১ পয়সা।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনার বাংলা ইন্স্যুরেন্স তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪৯ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭০ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ২৫ পয়সা।
ফার্স্ট ফিন্যান্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্স্ট ফিন্যান্স তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৭ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ২৯ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ১৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪ টাকা ১০ পয়সা।

পদ্মা ইসলামী লাইফের ইন্স্যুরেন্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৯-সেপ্টেম্বর’১৯) আর্থিক প্রতিবেদন প্রকাশিত করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। আলোচিত সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৯ কোটি ২৬ লাখ ৭৯ হাজার ২২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০৬ কোটি ৩১ লাখ ১ হাজার ১৮৯ টাকা।

এছাড়া নয় মাসে (জানুয়ারি’১৯-সেপ্টেম্বর’১৯) কোম্পানির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৪৫ কোটি ৩৯ লাখ ৬৭ হাজার ৩০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১২৮ কোটি ৮২ লাখ ৫৭ হাজার ৪৬৬ টাকা।
ইউনিয়ন ক্যাপিটাল : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ৫ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩১ পয়সা। যা আগের বছর একই সময়ে আয় ছিল ১০ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ২ পয়সা।

প্রাইম ব্যাংক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ব্যাংক তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে সহযোগী প্রতিষ্ঠানের আয়/লোকসান সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪৫ পয়সা। চলতি বছরের প্রথম ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা।

সিঙ্গার বিডি : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঙ্গার বিডি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৪১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪ টাকা ৪২ পয়সা।

৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ৯ টাকা ৫৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৮ টাকা ৩৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০ টাকা ৪৪ পয়সা

ন্যাশনাল হাউজিং : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল হাউজিং তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪১ পয়সা।

৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৪২ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৭১ পয়সা।

পূবালী ব্যাংক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৬১ পয়সা (রিস্টেটেড)।

কোম্পানির এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫০ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৩৯ পয়সা (রিস্টেটেড)।৩০ সেপ্টেম্বর, ১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ১৬ পয়সা।
ফাস ফাইন্যান্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফাস ফাইন্যান্স তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ১ পয়সা (এডজাস্টেড)। আগের বছর একই সময়ে ছিল ৩০ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ১৫ পয়সা (এডজাস্টেড)। যা আগের বছর একই সময়ে ছিল ৩৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৬৬ পয়সা (এডজাস্টেড)।
আইডিএলসি ফিন্যান্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইডিএলসি ফিন্যান্স তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ৬৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৮৮ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪ টাকা ৮৩ পয়সা।

ইসলামিক ফিন্যান্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৭ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,১৯-সেপ্টেম্বর,১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৭৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর,১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা।