দেশ প্রতিক্ষণ, ঢাকা : সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে মোট ২৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২ কোটি ১৩ লাখ ৭৫ হাজার ৭৩৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৮৮ কোটি ৩৮ লাখ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আলোচ্য সপ্তাহে ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডাচ-বাংলা ব্যাংকের শেয়ার। এই ব্যাংকের ৩২ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। উত্তরা ফিন্যান্স ৬ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। সিলকো ফার্মা ৬ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন করে তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে: সিটি ব্যাংক, গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো, ন্যাশনাল টিউবস, ড্যাফোডিল কম্পিউটার্স, ব্যাংক এশিয়া, প্রাইম ব্যাংক, নাভানা সিএনজি, সমতা লেদার, ভিএফএস থ্রেড ডাইং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, ব্রাক ব্যাংক, গ্রামীণফোন, প্রাইম ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, উত্তরা ব্যাংক, বিএটিবিসি, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইস্টার্ণ ইন্স্যুরেন্স, পূবালী ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।