দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ডেল্টা স্পিনার্স লিমিটেডের স্বতন্ত্র পরিচালক ও পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। গত সোমবার অনুষ্ঠিত ডেল্টা স্পিনার্সের পর্ষদ সভায় একজন স্বতন্ত্র পরিচালক এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক কর্তৃক মনোনীত আরও একজন পরিচালককে নিয়োগ দেওয়া হয়।

স্বতন্ত্র পরিচালক হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল কাদির ভূঁইয়া, পিএইচডি এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) পক্ষ থেকে নমিমী পরিচালক হিসেবে ব্যাংকটির মহা-ব্যবস্থাপক আব্দুল বাকুইকে নিয়োগ দেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানটির স্বতন্ত্র পরিচালক মো. শামসুল হক দুই মেয়াদে তার দায়িত্ব পালন করেছেন। তাই নিয়মানুযায়ী স্বতন্ত্র পরিচালক হিসেবে ড. আব্দুল কাদির ভূঁইয়াকে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে ডেল্টা স্পিনার্সের ঋণদাতা প্রতিষ্ঠান বিডিবিএলের নমিনী হিসেবে কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকটির মহা-ব্যবস্থাপক আব্দুল বাকুই। এছাড়া কোম্পানির নিয়মানুযায়ী প্রফেসর ড. আব্দুল কাদির ভূঁইয়া প্রতিষ্ঠানটির অডিট কমিটি ও এনআরসি কমিটির চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করবেন।

কোম্পানির পর্ষদ সভা মো. সামসুল হকের অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। প্রফেসর ড. আবদুল কাদির ভূঁইয়া তার দীর্ঘ অভিজ্ঞতা ও মেধা কাজে লাগিয়ে দায়িত্ব পালনের মাধ্যমে কোম্পানি পরিচালনার ক্ষেত্রে ফলপ্রসূ অবদান রাখবেন বলে কোম্পানি আশা করছে।

অন্যদিকে, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বি.ডি.বি.এল.) দীর্ঘ মেয়াদী ঋণ প্রদানকারী হিসেবে কোম্পানিতে একজন পরিচালক মনোনয়ন দিয়ে থাকেন। বি.ডি.বি.এল. তাদের মহাব্যবস্থাপক মো. আবদুল বাকীকে মনোনয়ন প্রদান করায় কোম্পানির পর্ষদ তাকে পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

নতুন ‍দুই পরিচালক যোগদান করায় কোম্পানিটির অডিট কমিটি এবং নমিনেশন ও রেমুনারেশন কমিটিও পুনর্গঠন করা হয়েছে। প্রফেসর ড. আবদুল কাদির ভূঁইয়া উক্ত দুটি কমিটিতেই চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করবেন।