দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারের তালিকাভুক্ত খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের (কেপিসিএল) চেয়ারম্যান হাছান মাহমুদ রাজা বলেন, আমাদের মেয়াদ শেষ হয়ে যাওয়া ১১০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সময় বাড়ানো নিয়ে অনিশ্চিয়তা রয়েছে। গতকাল কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি একথা জানান।

তিনি বলেন, কেন্দ্রটির ১৫ বছর মেয়াদ শেষ হওয়ার পর ৫ বছর বাড়ানো হয়। যা ১২ অক্টোবর ২০১৮ তে শেষ হয়। তারপর আমরা কয়েক দফায় চেষ্টা করেছি সেটা অনুমোদনের জন্য। বিষয়টির অগ্রগতি সম্পর্কে কোন কিছু জানা নেই। এটা আমাদের সব মেয়ার হোল্ডারদের জন্য বিশেষ বিষয়।

তিনি আরো জানান, আমরা যখন শেয়ার মার্কেটে যাই তখন ৩০ শাতংশ শেয়ার ছাড়ি। বাকি ৭০ শতাংশ শেয়ার ইউনাউটেড ও সামিট গ্রাপের কাছে রয়েছে। আমার কিন্তু মার্কেটে যাওয়ার পর আর কোন শেয়ার মার্কেটে বিক্রি করিনি। এখন ১১০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের অনুমোদন হবে কিনা এটা নিশ্চিত না। এ বছর আমাদের নিট মুনাফা আগের থেকে কম। এসময় তিনি আরও বলেন, আমাদের কোম্পানি বাংলাদেশ বিদ্যুৎ উৎপাদন কোম্পানির মধ্যে সবচেয়ে নির্ভরযোগ্য কোম্পানিতে পরিণত হয়েছে। আমাদের কোম্পানি ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে ৬লাখ ২৭ হাজার ৬৮৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। এবং বার্ষিক মুসাফা দাঁড়িয়েছে ১৩৯ কোটি ১০ টাকা।