দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারে গতকাল সপ্তাহের চতুর্থ কার্যদিবসে মিশ্র প্রবনতার মধ্যে সূচক ও লেনদেনে সামান্য উত্থান দেখা গেছে। গতকাল ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকাল ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭০২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬১৭ পয়েন্টে।

ডিএসইতে গতকাল টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৬ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৪৯ কোটি ৬৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৪১২ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৮৯ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।