দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রাথমিক তালিকায় নাম দেননি। তবে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে দ্বিতীয়বারে ‘হ্যাঁ’ বলেন মুশফিকুর রহিম। তাতেও স্বস্তিতে ছিলেন না। শেষ পর্যন্ত সেই অস্বস্তির খবরই আসল। উইকেটকিপার ক্যাটাগরিতে ছিলেন আইপিএল নিলামে। লটারিতে তার নাম উঠে তৃতীয় নম্বরে। কিন্তু কেউই কেনার জন্য আগ্রহ দেখাল না। মনে হচ্ছে দাওয়াত দিয়ে না খাইয়ে বিদায় করার মতো অবস্থা!

যাক সেই চ্যাপ্টার বাদই দিলাম। কিন্তু অবিক্রীত থাকার পর মুশফিককে নিয়ে যে হাসি-ঠাট্টা করল ভারতীয় ওয়েবসাইট ‘ক্রিকবাজ’। এটা নি:সন্দেহে মেনে নিতে পারছেন না মুশিভক্তরা। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই চিত্র ঘুরে বেড়াচ্ছে। চলছে তুমুল সমালোচনা।

ক্রিকেটের জনপ্রিয় এই ওয়েবসাইট বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকেলে কলকাতায় হওয়া আইপিএল নিলাম সরাসরি প্রচার করছিল। এক এক করে লাইভ কমেন্ট্রি দেয়া হচ্ছে। কারো বেলায় বিন্দুমাত্র খোঁচা’র নমুনা নেই।

যেই মুশফিক অবিক্রীত হলো। ওমনি তারা লিখল, ‘১৩তম আসর, ১৩ বার নাম লিখিয়েও অবিক্রীত। মুশফিক চাইলে এবার সর্প ড্যান্সটা দিতে পারে।’

মুহূর্তেই এমন অপমানমূলক, এমন ব্যঙ্গার্থক লেখনী ছড়িয়ে পড়ে ইন্টারনেট দুনিয়ায়। এটা সত্য অদ্যাবধি ১৩বার আইপিএল নিলামে নাম উঠিয়েও দল পেল না মুশফিক। তাই বলে এতটা পচানো। এখানেই শেষ নয়, টুইটারে মুশফিকের দল না পাওয়া নিয়েও ভারতীয়রা মশকরা করছে। কেউ কেউ ছবি এডিট করে নানাভাবে রূপ বদলে ছেড়ে দিয়েছেন।