দেশ প্রতিক্ষণ, ঢাকা : নবমবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। একইসঙ্গে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের দুই গুরুত্বপূর্ণ পদে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের নির্বাচিত হন।

আওয়ামীলীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে নির্বাচিত সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

এসময় আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে পদোন্নতি দিয়ে যুগ্ন সাধারণ সম্পাদক এবং কাজী নজিবুউল্লাহ হিরুকে আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত করায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন কামরুল হাসান। স্বেচ্ছাসেবক লীগ মহানগর দক্ষিণের সভাপতি আশা প্রকাশ করেন, পরীক্ষিত নেতৃত্ব শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নেতৃত্বে দল এবং দেশের মানুষের আকাঙ্খা পূরণে সমর্থ হবে।

ইতিহাস ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শুরু হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাড়ে সাত হাজার কাউন্সিলর শনিবার আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনে অংশ নেন।