দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারের ধারাবাহিক মন্দা পরিস্থিতি থেকে উত্তোরণে লক্ষ্যে অর্থমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, আগামী ২ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩টায় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামালের সঙ্গে বৈঠকে বসবে ডিএসই। তবে বৈঠক কোথায় অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো কোনো এখনও চূড়ান্ত হয়নি।

এর আগে গত ৯ ডিসেম্বর ডিএসইর বৈঠকে বর্তমান পুঁজিবাজার পরিস্থিতি উত্তরণে অর্থমন্ত্রী ও গর্ভনররের সাথে বৈঠকের সিদ্ধান্ত হয়। এরপর ডিএসই বৈঠকের সময় জানতে চেয়ে বাংলাদেশ ব্যাংক ও অর্থমমন্ত্রাণলয়ে চিঠি পাঠায়। ডিএসইর আবেদনের প্রেক্ষিতে অর্থমন্ত্রী বৈঠকের তারিখ জানিয়েছে।

উল্লেখ্য, বর্তমান পুঁজিবাজার স্মরণকালের সবচেয়ে খারাপ সময় পার করছে।গত কয়েক মাসের পতনে বিনিয়োগকারীদের আস্থা তলানিতে নেমে গেছে।পাশাপাশি তারল্য সংকট প্রকট আকার ধারণ করেছে। মাত্র ১০ বছর আগে যে বাজারে দৈনিক লেনদেন হয়েছে ৮শ কোটি টাকার বেশি, সেই বাজারে লেনদেন নেমে এসেছে ২শ কোটি টাকার ঘরে। গতকাল সোমবার ডিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৬৩ কোটি টাকা; মঙ্গলবার সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।