দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারের উন্নয়নে ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) যৌথভাবে ১২ সদস্যের একটি ‘সমন্বয় কমিটি’ গঠন করেছে। এ কমিটি আগামী দিনে একটি শক্তিশালী ও গতিশীল পুঁজিবাজার গড়ার লক্ষ্যে কাজ করবে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ডিবিএ’র সচিব মো. দিদারুল গনী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজগুলোর সংগঠন ডিবিএ’র পরিচালনা পর্ষদের সঙ্গে বিএমবিএ’র নব নির্বাচিত সভাপতি মো. ছায়েদুর রহমানের নের্তৃত্বে তার কার্যনির্বাহী কমিটির সৌজন্যমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে অবস্থিত ডিবিএ’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ডিবিএ’র সভাপতি মো. শাকিল রিজভীর সভাপতিত্বে ওই সভায় ডিবিএ’র পরিচালনা পর্ষদের পক্ষ থেকে বিএমবিএ’র নব নির্বাচিত সভাপতি এবং তার কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। সভায় ডিবিএ এবং বিএমবিএ’র মধ্যে ১২ সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি গঠন করা হয়, যে কমিটি আগামী দিনে একটি শক্তিশালী, গতিশীল পুঁজিবাজার গড়ার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করবে।