দেশ প্রতিক্ষণ, ঢাকা :  পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেড ৩০ জুন, ১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।  রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটরিয়ামে কোম্পানির ৩৮ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা ৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন।

ফার্মা এইডসের চেয়ারম্যান এমএ মাসুদের সভাপতিত্বে এজিএম পরিচালিত হয়। চেয়ারম্যান কোম্পানির শেয়ার হোল্ডার কর্মকর্তা-কর্মচারী গ্রাহক এবং নিয়ন্ত্রক সংস্থার সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে কোম্পানির পাশে থাকার জন্য আহবান জানান।

এজিএমে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল হাসান শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেন, আমাদের কোম্পানিতে যেসব কাঁচামালের প্রয়োজন বিশ্বব্যাপী তার অভাব দেখা দিয়েছে। তাই দামও কিছুটা বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি সময়মতো ডেলিভারিও পাওয়া যাচ্ছে না।

এ কারণে এবছর ওয়্যারহাউজ নির্মাণে আমাদের অনেক টাকা খরচ হয়ে গেছে। তার পরেও এবছর শেয়ারহোল্ডারদের খুশি করার চেষ্টা করেছি। আশা করি ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে পারব। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফয়েজুল হাসান, পরিচালক শাহিনুর বেবি, শাহিনুর বেগম এবং কোম্পানি সচিব কেএইচ রেজা প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮-১৯ অর্থবছরের শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিলল ১৫ টাকা ০৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (এনএভিপিএস) হয়েছে ৭১ টাকা ০৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৬০ টাকা ৮১ পয়সা।