দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারের কেলেঙ্কারি সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।তিনি আরো জানান আমাদের শেয়ার নিয়ে ম্যানুপুলেশনের কোন সুযোগ নেই। রোববার রাজধানীর আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত কোম্পানির ১৬তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, আমাদের কোম্পানির লভ্যাংশ ঘোষণার নিম্নমুখী ধারা দেখা গেলেও বিনিয়োগ বেড়েছে। বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে আমরা কোম্পানিটিকে গুণগত মান এবং টেকসই করার দিকে নজর দিয়েছে।

তিনি বলেন, এখন আমাদের কোম্পানি শুধুমাত্র ব্যাটারির মধ্যেই সীমাবদ্ধ নেই। কোম্পানির পরিসর বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে এসব বিনিয়োগের সুফল বিনিয়োগকারীরা পাবেন বলে জানান তিনি।

সাইফ পাওয়ারটেক লিমিটেডের সভায় ৩০ শে জুন, ২০১৯ অর্থ বছরের আর্থিক বিবরনী ও কোম্পানীর সার্বিক কার্যক্রমের উপর আলোচনা করা হয় এবং কোম্পানির ২০১৮-২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ১০ শতাংশ লভ্যাংশ অর্থাৎ ৪ শতাংশ নগদ এবং ৬ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ২৫ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৬ টাকা ৮২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৭০ পয়সা।