দেশ প্রতিক্ষণ, ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নমিনেশন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনি ও বেগম আরজু মণির কনিষ্ঠ পুত্র। কৃষককুলের নয়নমণি শহীদ আবদুর রব সেরনিয়াবাতের কন্যা বেগম আরজু মণি। সেই সূত্রে শেখ ফজলে নূর তাপসের নানাবাড়ি বরিশালেই।

তাপস মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়ার সাথে সাথে সৌজন্য সাক্ষাত করেছেন তার মামা, পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি এর সাথে। অন্যদিকে মনোনয়ন পাওয়ায় তার মামাতো ভাই ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার অফিসিয়াল ফেইসবুক পেইজে তাকে অভিনন্দন জানিয়ে পোষ্ট শেয়ার করেছেন।

শেখ ফজলে নূর তাপস মনোনয়ন পাওয়ায় তার মামাতো ভাই ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার অফিসিয়াল ফেইসবুক পেইজে তাকে অভিনন্দন জানিয়ে পোষ্ট শেয়ার করেছেন। নিউজ প্রকাশ করার পুর্ব মুহূর্ত পর্যন্ত পোষ্টে কমেন্ট এসেছে প্রায় ৫ শত। যার মধ্যে বেশীর ভাগ শুভাকাঙ্খি অভিনন্দন বার্তা দিয়ে কমেন্ট করেছেন।

সরদার রানা নামের একজন কমেন্টে লিখেছেন, ‘অভিনন্দন! আপনাদের দুই ভাইকেই অভিনন্দন’। এ বিষয়ে রিফাত রাব্বির নামের একটি ফেইসবুক আইডি থেকে কমেন্ট দিয়ে লিখেছেন, ‘দুই ভাই মেয়র হলে রেকর্ড হইয়া যাবে’।

উল্লেখ্য, তাপস পেশায় একজন আইনজীবী, ১৯৯৭ সালে ইংল্যান্ড থেকে বার এট ল ডিগ্রী লাভ করে বাংলাদেশে আইন পেশায় প্রবেশ করেন। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলায় সরকার পক্ষের আইনজীবী হিসেবে কাজ করেন। ২০০৭ সালে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করলে শেখ হাসিনার পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার তাপস এবং সবগুলো মামলায় বিজয় লাভ করেন।