দেশ প্রতিক্ষণ, ঢাকা: ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়েই দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছিলো বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। সোমবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে “৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস” উপলক্ষে সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

নাছিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে দেশের গণতন্ত্র হত্যা করা হয়েছিলো। বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের স্বপ্ন হত্যা করা হয়েছে। খুনির দল গণতন্ত্রকে সামরিকতন্ত্র দিয়ে নষ্ট করেছে। দেশের স্বাধীনতার চেতনা খন্ড-বিখন্ড করেছে।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক সরকার গঠিত হয়েছে। গণতন্ত্রের বিজয় হয়েছে। আজকের দিনকে আমরা গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করছি। আর যারা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে, বঙ্গবন্ধুকে হত্যা করেছে, নারী ও শিশুদেরকে হত্যা করেছে তারা আজকে কালো দিবস হিসেবে পালন করছে।স্বাধীনতাবিরোধীরা আজকে গণতন্ত্রের কথা বলে কান্না করে, মানুষকে বিভ্রান্ত করতে চায়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন উন্নয়ন বাংলাদেশ নির্মাণ কাজ করছে তখনআবার ষড়যন্ত্র করছে গণতন্ত্র ধ্বংস করতে। বাংলাদেশকে ধর্মান্ধ-সাম্প্রদায়িক বানাতে চায়। এই অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ ভাবে এদের
মোকাবেলা করতে হবে।

শোষণমুক্ত বাংলাদেশ গড়তে, এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। যতদিন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে, আমরা ততদিন সঠিক পথে থাকবো বলেও জানান আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি।

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে এসময় আরও বক্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।