আবু সাঈদ চৌধূরৗ, জবি , দেশ প্রতিক্ষণ, ঢাকা: স্বেচ্ছায় রক্তদানের সংগঠন বাঁধনের জগন্নাথ বিশ^বিদ্যালয় (জবি) ইউনিটের কার্যকরি পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী ১ বছরের জন্য রক্ত যোদ্ধাদের নতুন কমিটি অনুমোদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ও বর্তমান বাঁধন কমিটির নেতারা।

১৭ সদস্য বিশিষ্ট ওই নতুন অনুমোদিত কমিটিতে জোনাল প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের শিক্ষার্থী আব্দুল আউয়াল খান টিটু, সভাপতি হন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মো. মোতাহের হোসেন মজুমদার এবং সাধারন সম্পাদক হন মনোবিজ্ঞান বিভাগের তাসনিম জান্নাতি।

এছাড়া মো. ইসরাফিল হোসেন, বৈশাখী আক্তার সহ-সভাপতি, বিপ্লব সরকার সহ সাধারণ সম্পাদক, আবিদ হাসান দিপু সাংগঠনিক সম্পাদক, মাহিয়ান এ কে মাহমুদ সহ-সাংগঠনিক সম্পাদক, জান্নাতুল ফেরদৌসী তমা কোষাধ্যাক্ষ, ইব্রাহিম আজাদ মাহি দপ্তর সম্পাদক, জান্নাতুল ফেরদৌস নিশি প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক, আবু হানিফ তথ্য ও শিক্ষা সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে আব্দুল্লাহ আল মামুন সানি, মেহনাজ পারভীন,

সুরাইয়া আহমেদ, রিয়াজুল ইসলাম, এহসানুল হক রকি দায়িত্ব পান। নতুন কমিটির সভাপতি মো. মোতাহের হোসেন মজুমদার তার বক্তব্যে বলেন, আমাদের মূল কাজ হচ্ছে মানুষের রক্তদান করা, রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া এবং রক্তদানে উৎসাহিত করা।

আশাকরি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের রক্তের গ্রুপ জানিয়ে দিব এবং রক্তদানে উৎসাহিত করতে পারব। আমাদের মূল লক্ষ থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০০% রক্তের গ্রæপের ডাটা সংগ্রহ করা, শতভাগ রক্তের চাহিদার পুরন করা। এবং সাধারণ সম্পাদক তাসনিম জান্নাতি তার বক্তব্যে, রক্তদান অব্যহত রাখতে ও অসহায় রোগীদের জীবন বাঁচাতে রক্ত যোদ্ধাদের সদা প্রস্তুত থাকার আহবান জানান। পাশাপাশি সকলকে রক্তদানে আগ্রহী করার জন্য ক্যাম্পাসে ক্যাম্পেইন করার আশ্বাস দেন।