দেশ প্রতিক্ষণ, ঢাকা: মুজিববর্ষে পুঁজিবাজার ঘুরে দাঁড়াবে। তেমনি মুজিববর্ষ হবে বিনিয়োগকারীদের আস্থার বছর বলে আশাবাদ ব্যক্ত করেছেন ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন। বৃহস্পতিবার পুঁজিবাজারের চলমান অস্থিরতা কাটাতে অর্থমন্ত্রী, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালন পর্ষদের মধ্যে ত্রিপাক্ষীক বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি ভবনে অর্থমন্ত্রীর সাথে ডিএসইর পরিচালনা পর্ষদের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মিনহাজ মান্নান ইমন আরও বলেন, বর্তমান শেয়ারবাজারের সার্বিক অবস্থা ও বর্তমান বাজার পর্যালোচনা অর্থমন্ত্রী পরিচালনা পরিষদকে সময় দিয়েছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ। আমরা প্রাণ খুলে বাজার সম্পর্কে আলোচনা করেছি। বিনিয়োগকারীদের যে অনাস্থা যে সংকট কি করে দূর করা যায় সে বিষয়ে কাজ করব। আমরা অত্যন্ত আশাবাদী অর্থমন্ত্রী আমাদের প্রত্যেকটি বিষয়কে এড্রেস করবেন। আমরা ঢাকা স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে আমাদের মতামত ব্যক্ত করেছি। বর্তমান এ মুজিববর্ষে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের একটি আশার বছর হিসেবে ঘোষণা করতে চাই।

আমরা আশা করতে চাই এ মুজিব বর্ষে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে। ঘুরে দাঁড়ানোর পদ্ধতি নিয়ে আমরা সকল বিষয়ে আলোচনা করেছি। অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন সকল বিষয় গুলোকে এড্রেস করবেন। গ্রামীনফোনের সমস্যার কথা তুলে ধরেছি অত্যন্ত দ্রুত সময়ে সমস্যা নিষ্পত্তি করা হবে।

তারল্য সঙ্কটের কথা বলেছি। তারল্য সঙ্কটের বিষয়ে সরকার অত্যন্ত সজাগ দৃষ্টি রেখেছেন। আমার সুশাসনের ক্ষেত্রে সব বিষয় নিয়ে আলোচনা করেছি। বিএসইসি কমিশনের সবাই সেখানে ছিলেন। তাদের সামনে সব বিষয়ে আলোচনা হয়েছে। যেগুলো তোলা হয়েছে এ সম্পর্কে মন্ত্রী তাদেরকে নির্দেশনা দিয়েছেন এবং কমিশনের কাছে তারা জানিয়েছেন পরবর্তীতে ব্যবসায়ীরা যাতে বাজারে বিনিয়োগ করতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহন করবেন।