দেশ প্রতিক্ষণ, ঢাকা: নির্বাচনকে কেন্দ্র করে গোপনে নাশকতার ছক কষছে জামায়াত-শিবির। এরই মধ্যে গোপনে ঢাকা বিশ্ববিদ্যালয় জহুরুল হক হলে বৈঠক ও নাশকতার প্রস্তুতির অভিযোগে চার শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি উদ্ধার করা হয়েছে বিপুল বই ম্যাগাজিন। নাশকতার অভিযোগ ও শিবির সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে চার শিক্ষার্থীকে পুলিশ সোর্পদ করা হয়েছে। তাদের কাছ থেকে শিবিরের বই, ম্যাগাজিন ও প্রচারপত্র পাওয়া গেছে। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদের নির্বাচিত প্রতিনিধি ও হাউজ টিউটর এসময় উপস্থিতি ছিলেন।

জানা গেছে, সিটি কর্পোরেশন নির্বাচন কে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করছিল ঐ শিবির নেতা-কর্মীরা। চার শিক্ষার্থীকে হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের মাধ্যমে শাহবাগ থানায় নেয়া হয়।

সূত্র জানায়, রাত সাড়ে ১১টায় সন্দেহবশত তারা দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে শিবির করে কি না সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য গেস্টরুমে ডেকে আনে। শিবিরের সঙ্গে তার সংশ্লিষ্টতা রয়েছে এমন কিছু শিবিরের বই উদ্ধার করে। এ সময় তার মোবাইলে আরও তিন বন্ধুর সঙ্গে ‘যোগাযোগ তালিকায়’ নাম থাকায় তাদেরও ডেকে গেস্টরুমে আনা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা হল প্রশাসনের মাধ্যমে এ বিষয়টি অবহিত হয়েছি। ইতোমধ্যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদি ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী ও শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয়, তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।