দেশ প্রতিক্ষণ, ঢাকা: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০১৯ সালের অক্টোবর-ডিসেম্বর) শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল পলিমারের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়ে দ্বিগুণ হয়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের সরবরাহ করা আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে রোববার (২৬ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ১ টাকা ৪৫ পয়সা, যা আগের বছরে একই সময়ে ছিল ৬৬ পয়সা। সে হিসেবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৭৯ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মতো অর্ধবার্ষিক (২০১৯ সালের জুলাই-ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাব বছরের জুলাই-ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৬ পয়সা, যা আগের বছরে একই সময়ে ছিল ১ টাকা ৩০ পয়সা। অর্থাৎ ছয় মাসের হিসাবে শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৭৬ পয়সা।
এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে।

২০১৯ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪২ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ৩১ টাকা ৯৫ পয়সা। প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লো ২০১৯ সালের জুলাই-ডিসেম্বর সময়ে দাঁড়িয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩ টাকা ৮৩ পয়সা।