এম মোবারক হোসেন, দেশ প্রতিক্ষণ, ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরশনের ৩২নং ওয়ার্ড ভোটের মাঠে এবার নতুন মুখ দেখতে চান এলাকাবাসী। এই তালিকায় অন্যান্য প্রার্থীদের মধ্যে শুধু প্রচার-প্রচারণায় নয় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন জাকির হাসান পিন্টু। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের আদর্শের মহান ব্রত নিয়ে নিজেকে গড়ে তোলা এক আর্দশিক যুব নেতার নাম জাকির হাসান পিন্টু।

মানুষের জন্য, মানুষের কল্যানে নিজেকে উৎসর্গ করা এই মানুষটি রাজধানীর ৩২ নং ওয়ার্ড এলাকায় মানবতার ফেরীওয়ারা হিসেবে সর্বমহলে জনপ্রিয় এক নেতার নাম। সরাসরি দলীয় কর্মকান্ডের সাথে জড়িত না হলেও স্বীয় অবস্থান থেকে তিনি জাতির পিতার সারা জীবনের মহান সেবাকে নিজ জীবনে উৎসর্গ করে এলাকাবাসীর সেবায় মদা নিয়োজিত রাখেন। শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ক্রীড়া সার্বিক কল্যানে তার অবদানের কথা এলাকাবাসীর মুখে মুখে।

প্রচারবিমুখ পিন্টু আসন্ন সিটি নির্বাচনে ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতায় আসায় তার এমন গুনাবলীর কথা এলাকার বিশিষ্টজনদের মুখে মুখে। তাইতো তার নির্বাচনী সভায় সকল শ্রেণী পেশার সেরা মানুষরা তাকে জয়ী করার জন্য ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ধরনা দিচ্ছেন। তেমনি দৈনিক দেশ প্রতিক্ষণ পক্ষ থেকে অনুসন্ধান এসব জানা যায়। অনসুন্ধানে আরো জানা যায়, তিনি ভোটের মাঠে এগিয়ে রয়েছেন।

এদিকে ‘জীবে দয়া করে যে জন, সে জন সেবিচে ঈশ্বর’ বাংলা ভাষার এই প্রবাদটিকে সামনে রেখে জন দরদী সমাজসেবীদের পথ চলা। অতীতে এ দেশ তথা বিশ্বের বুকে যত সমাজসেবী ও জনদরদী ছিলেন তাদের জীবন পর্যালোচনা করলে মুলত এই প্রবাদটির ব্যাখ্যা পাওয়া যায়। নবাব সিরাজ-উদ-দৌলা বলে গেছেন সূর্য আমি অস্তমিত হবো তবু চিহ্ন রেখে যাব, তার এই উক্তিকেই অনেকে মূল মন্ত্র হিসেবে ব্যবহার করছেন।

তাইতো ধরণীর তরে কেউ সামাজিক, কেউ রাজনৈতিক, কেউ অর্থনৈতিক, কেউ ধার্মিক, কেউ সমাজসেবা, কেউবা ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে রেখে যাচ্ছেন তাদের স্ব-স্ব কর্ম পথিকৃত। আমরা আজ এমনি লোকের সাক্ষাত পেয়েছি যিনি নবাব সিরাজ-উদ-দৌলার সেই বলিষ্ঠ কণ্ঠস্বরকে মাথায় রেখে সমাজসেবায় বিশেষ অবদান রেখে যাবার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন মোহাম্মদপুরের ৩২ নং ওয়ার্ডের জাকির হাসান পিন্টু। তার বক্তব্য যাতে করে মৃত্যুর পরও যেন মানুষ তাকে সম্মানের সহিত স্মরণ করে।
তেমনি একজন পরোপকারী, ন্যায়পরায়ণ, সময়ের গুণাবলী, সময়ের শ্রেষ্ঠ সাহসী সন্তান, বঙ্গবন্ধুর আদর্শের রাজপথের লড়াকু সৈনিক, বিশিষ্ট সমাজসেবক ও তিনি রাজধানীর মোহাম্মপুরের ৩২ নং ওয়ার্ডের একজন স্থায়ী বাসিন্দা।

এলাকায় যেমনি দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্তের অধিকারী তেমনি একজন সমাজ সেবী শিক্ষানুরাগী হিসাবে সমাজে সমধিক পরিচিত। সন্ত্রাস চাঁদাবাজ, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার কন্ঠ প্রচ্ছন্নতায় যিনি সমাজ সেবায় এক উজ্জ্বল তারকা। যিনি হাটি হাটি পা পা করে দ্রুত নিজেকে সমাজ সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। যিনি এলাকার ছোটো বড় আবাল বৃদ্ধ বর্ণীতার প্রিয় মানুষ, গরীব দুঃখী সহ সমাজের সাধারন মানুষের সঙ্গী। অসহায় দরিদ্র মানুষের সহায়ক, তিনি হলেন জাকির হোসেন পিন্টু। তিনি এমনি একজন মানুষ, তাকে সকল শ্রেনী পেশার মানুষ ভালোবাসেন।

তিনিও তাদেরকে মনে প্রানে ভালো বাসেন। এলাকার সচেতন মহলের মুখ থেকে জাকির হোসেন পিন্টুর বেশ সুনাম শোনা যায়। তিনি সব সময় তার এলাকার মানুষের সুখে দুঃখে এগিয়ে যান। তিনি চান না তার দাড়া কোন মানুষ বিন্দু পরিমান কষ্ট পাক। মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। তার মতে, আমি সাড়া জীবন সাধারন মানুষের সেবা করার জন্য সমাজ সেবা করে যাবো।

আমার সমাজ সেবার প্রধান উৎসই হল আমার এলাকা বাসী তথা ঢাকা মহানগর উত্তর সিটির ৩২নং ওয়ার্ড বাসি। আমি যেন আমার ৩২নং ওয়ার্ড বাসির সুখ দুঃখের অংশীদার হয়ে তাদের সমস্যা সমাধান করতে পারি। তিনি এলাকার রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসা, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নের সহযোগিতা করে যাচ্ছেন। তিনি নিজেও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, ব্যাবসায়ীক ও রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি বর্তমানে এলাকা বাসীর আরও অধিকতর সেবা দানের উদ্দেশ্যে আগামি ঢাকা সিটি নির্বাচনে ঢাকা মহানগর উত্তর সিটির ৩২নং ওয়ার্ডের কমিশনার পদে নির্বাচন করার উদ্যোগ নিয়েছেন। তিনি কমিশনার নির্বাচিত হলে ৩২নং ওয়ার্ড একটি আধুনিক ওয়ার্ডে রূপান্তরিত হবে ইনশাল্লাহ ।

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩২নং ওয়ার্ড ভোটের মাঠে জনপ্রিয়তার শীর্ষে ‘ঘুড়ি’ মার্কা পদপ্রার্থী (স্বতন্ত্র) মো. জাকির হাসান পিন্টু । ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়ছে মোহাম্মদপুর এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত ‘ঘুড়ি’ মার্কার প্রার্থী মো. জাকির হাসান পিন্টু মোহাম্মদপুর এলাকার বিভিন্ন জায়গায় প্রচারণা চালাচ্ছেন। ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন ‘ঘুড়ি’ মার্কার প্রার্থী মো. জাকির হাসান পিন্টু । সকল শ্রেণী-পেশার মানুষের দেওয়া অক্লান্ত পরিশ্রম এবং আন্তরিকতাকে সঙ্গে নিয়ে নির্বাচনের প্রচারণার ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ৩২নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ‘ঘুড়ি’ মার্কা পদপ্রার্থী (স্বতন্ত্র) মো. জাকির হাসান পিন্টু মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন স্থানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে ‘ঘুড়ি’ মার্কা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

মো. জাকির হাসান পিন্টু বলেন ,আশা করি আপনাদের ভালোবাসা ও জনপ্রিয়তায় আমাকে সফল হওয়ার সুযোগ দিবেন। আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন। আমাকে ‘ঘুড়ি’ মার্কায় ভোট দিয়ে আপনাদের কাজ করার সুযোগ দিবেন। আগামী ১লা ফেব্রুয়ারী ভোটাররা স্বত:স্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়ে ‘ঘুড়ি’ মার্কা প্রতীকে ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আমার বিশ্বাস।