জবি, দেশ প্রতিক্ষণ, ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেছেন,  কথায় কথায় ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বলে থাকেন কিন্তু এটার বাস্তবে কোন মিল নেই বলে মন্তব্য করেছেন। শুধু এস এম হলের একটা গম্বুজ সাথে অক্সফোর্ডের গম্বুজের কিছু টা মিল আছে। তাই বলে এটাকে অক্সফোর্ড বলার কিছু নেই। এতটুকু বলা যায় যে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণা ও পিএইচডি এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়াম ইতিহাস বিভাগের ১৫ ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শরীফ উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্যে অধ্যাপক ড. শরীফ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীদের কম্পিউটার ও ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে।

ইতিহাস বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মোছাঃ খোদেজা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস এবং বিভাগীয় অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম উপস্থিত ছিলেন। এছাড়ও বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং নবীন শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীনদের বরণ করে নেয়া হয়।