দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত সী পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পা’র শেয়ার দর কোনো কারণ ছাড়াই বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, গত ১৯ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ২০ টাকায়। পাঁচ মাসের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে ৭১.৮০ টাকা। অথাৎ কোম্পানিটির শেয়ার দর ৫ মাসে বেড়েছে সাড়ে তিন গুনের বেশি।

এছাড়া গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার দর ছিল ৫৫.৩০ টাকায়। আর ৪ মার্চ লেনদেন শেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৬৭.৪০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২.১০ টাকা বা ২২ শতাংশ বেড়েছে। কোম্পানিটির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই।  এর কারণ জানাতে কোম্পানিটিকে নোটিশ দিয়েছে ডিএসই। কিন্তু নোটিশের জবাবে সী পার্ল কর্তৃপক্ষ গত ৪ মার্চ ডিএসইকে জানিয়েছে, শেয়ার দর এভাবে বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

সি পার্ল বীচ লিমিটেডের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১২০ কোটি ৭৫ লাখ টাকা। কোম্পানিটির শেয়ার সংখ্যা ১২ কোটি ৭ লাখ ৫০ হাজার।এর মধ্যে ৪৬ দশমিক ৮৩ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩০ দশমিক ৪০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ২২ দশমিক ৭৭ শতাংশ শেয়ার রয়েছে। উল্লেখ্য, কোম্পানিটি ২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।