দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার উন্নয়নে প্রধানমন্ত্রীসহ সরকার যথেষ্ট আন্তরিক। বাজার স্থিতিশীলতার স্বার্থে সরকার সব করবে। পুঁজিবাজারের স্থিতিশীলতা আনয়নের লক্ষ্যে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। পুঁজিবাজারের প্রতি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে। বাজারের স্থিতিশীলতা আনয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী যা যা করণীয় তা করবেন বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বৃহস্পতিবার (৫ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ আশ্বাসের কথা জানান।

বৈঠক শেষে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক। এ সময় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি এ.কে.এম মিজান উর রশিদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

কাজী আব্দুর রাজ্জাক বলেন, ‘পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আমাদেরকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী পুঁজিবাজারের প্রতি খুবই আন্তরিক। বাজার ভালো করার জন্য তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ ব্যাংকে দিক নির্দেশনা দিয়েছেন। বাজার ভালো রাখতে প্রয়োজনে আরো পদক্ষেপ গ্রহণের জন্য তিনি নির্দেশ দিয়েছেন।’ তিনি বলেন, ‘পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের আশ্বস্ত করে পরিকল্পনা মন্ত্রী বলেন, মুজিবর্ষে বাজার ভালো হবে। বাজারকে স্থিতিশীল রাখার জন্য যা যা করণীয় সরকার সেটা করবে।’

বিনিয়োগকারীদের সংগঠনটির সাধারণ সম্পাদক বলেন, ‘পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে আমরা বিএসইসি পুনর্গঠনের কথা বলেছি। পরিকল্পনা মন্ত্রী আমাদের কথা শুনেছেন। তিনি জানিয়েছেন, এ বিষয়টি নিয়ে সরকারের উপরের মহলের সঙ্গে কথা বলবেন।’

আব্দুর রাজ্জাক আরো বলেন, ‘সৎ, যোগ্য ও মেধাবী লোকজন দিয়ে বিএসইসি পুনর্গঠন করা জরুরি বলে মনে করে মন্ত্রী। তিনি আমাদেরকে জানান, এটা দেখাভালের দায়িত্ব আমার নয়। তবে আপনাদের দাবিগুলো প্রধানমন্ত্রীর কাছে আমি তুলে ধরব।’ পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে বৈঠককালে টেকসই ও স্থিতিশীল পুঁজিবাজার গঠনের লক্ষ্যে সকল বিনিয়োগকারীদের পক্ষ থেকে ১৩ দফা দাবি পেশ করবেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা।