দেশ প্রতিক্ষণ, ঢাকা: বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ছায়েদুর রহমান বলেছেন, শেয়ারবাজারে তারল্য সরবরাহের লক্ষ্যে ব্যাংকগুলোর বিনিয়োগের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক আন্তরিক। এছাড়া বাজারে কিভাবে ব্যাংকগুলোর বিনিয়োগ বাড়ানো যায়, সেলক্ষ্যে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে।

রবিবার (১৫ মার্চ) বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবিরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এসময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর, বিএমবিএর দ্বিতীয় সহ-সভাপতি মো. মনিরুজ্জামান, সাধারন সম্পাদক মো. রিয়াদ মতিন এবং কোষাধ্যাক্ষ আবু বকর উপস্থিত ছিলেন।

ছায়েদুর রহমান বলেন, গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ব্যাংকের শেয়ারবাজারে বিনিয়োগের বিষয়ে যে সার্কুলার দিয়েছিল, মূলত সেটাকে কেন্দ্র করে আজকে গভর্ণরের সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে ১২টি ব্যাংক শেয়ারবাজারে বিনিয়োগের জন্য আবেদন করেছে বলে গভর্ণর আমাদের জানিয়েছেন। এছাড়া অন্যান্য ব্যাংকগুলোর বিনিয়োগের বিষয়েও গভর্ণর ও ডেপুটি গভর্ণর আন্তরিক বলে জানিয়েছেন। উনারা এ নিয়ে কাজ করছেন এবং দ্রুত বিনিয়োগে আসবে বলে আশাবাদি।

এক প্রশ্নের জবাব বিএমবিএ সভাপতি বলেন, সারাবিশ্বেই করোনাভাইরাস নিয়ে একটি প্রভাব পড়েছে। সেকারনেই হয়তো আমাদের দেশের শেয়ারবাজারে নেতিবাচক প্রভাব পড়েছে। এই সমস্যা কেটে যাবে। অন্যান্য দেশের মতো হবে বলে মনে হচ্ছে না। এই ভাইরাস শীত প্রধান দেশগুলোতে প্রভাব ফেলেছে।