দেশ প্রতিক্ষণ, ঢাকা: সারাদেশের ন্যায় সমবায় অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও “মুজিববর্ষ” আনুষ্ঠানিকভাবে উদযাপন করা করেছে। মঙ্গলবার (১৭ মার্চ) সারাদেশের ন্যায় সমবায় অধিদপ্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও “মুজিববর্ষ” উদযাপন করা হয়। এ উপলক্ষে সমবায় অধিদপ্তর, ঢকা কর্তৃক আগারগাঁওস্থ সমবায় ভবনে বিভিন্ন কর্মসূচির আয়ােজন করা হয়।

সকালে আমিনুল ইসলাম, নিবন্ধক ও মহাপরিচালক ,সমবায় আধদপ্তর, বিসিএস (সমবায়) ক্যাডার এসােসিয়েশন, উপজেলা/ মেট্রোপলিটন থানা সমবায় অফিসার এসােসিয়েশন, বাংলাদেশ সমবায় পরিদর্শক, সরেজমিন তদন্তকারী এসােসিয়েশন ও সমবায় অধিদপ্তর সরকারি কর্মচারি কল্যাণ পরিষদ(১৭-২০গ্রেড) এর কর্মচারিগণ কর্তৃক সমবায় অধিদপ্তরে নির্মিত জাতির পিতার মুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শত প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কার্যক্রমের সাড়ম্বরে শুভ সূচনা ও কেক কাটা হয়।

এরপর জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং দেশ ও জাতির উন্নতি কামনা করে দোয়া মাহফিল, মােনাজাত, আলােচনা সভা অনুষ্ঠিত হয়। সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক আমিনুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলােচনা সভায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মো: রেজাউল আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা নির্মাণে সমবায় অধিদপ্তর কাজ করে যাচ্ছে।অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।