দেশ প্রতিক্ষণ, ঢাকা: অস্থিতিশীল পুঁজিবাজার থেকে স্থিতিশীল পুঁজিবাজার ফেরাতে বুধবার ১৩ ব্যাংক পুঁজিবাজারে ১৬ কোটি বিনিয়োগ শুরু করছে। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করেছে। বর্তমান পুঁজিবাজারের স্বার্থে এ বিনিয়োগ অব্যাহত রাখবে। এছাড়া অন্যান্য ব্যাংকগুলো দ্রুত বিনিয়োগে আসবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

আজ শেয়ারবাজারে ১২ ব্যাংক থেকে বিনিয়োগ করা হয়েছে। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করেছে এবং ধারাবাহিকভাবে বিনিয়োগ অব্যাহত রাখবে। এছাড়া অন্যান্য ব্যাংকগুলো দ্রুত বিনিয়োগে আসবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

রবিবার শেয়ারবাজারে বিনিয়োগ করেছে- অগ্রনি ব্যাংক, সোনালি ব্যাংক, বিডিবিএল, এক্সিম ব্যাংক, পূবালি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইসলামি ব্যাংক, এনসিসি ব্যাংক, এবি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, আল-আরাফাহ ইসলামি ব্যাংক ও ইউসিবি ব্যাংক।

এদিন ব্যাংকগুলো থেকে ১০ কোটি ১৩ লাখ ৪২ হাজার ৩৮৪ টাকার শেয়ার কেনা হয়েছে। আর বিক্রি করা হয়েছে ১ কোটি ১ লাখ ২৫ হাজার ২৯৪ টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়িঁয়েছে ৯ কোটি ১২ লাখ ১৭ হাজার ৯১ টাকায়। এর আগে গত বুধবার (১৯ মার্চ) ১৩ ব্যাংক থেকে ১৫ কোটি ৬৩ লাখ ৮৯ হাজার ৪৪৩ টাকার শেয়ার কেনা হয়। আর বিক্রি করা হয় ৩ কোটি ৬৪ লাখ ৩৪ হাজার ৬৭০ টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়াঁয় ১১ কোটি ৯৯ লাখ ৫৪ হাজার ৭৭৩ টাকায়।