দেশ প্রতিক্ষণ, ঢাকা: স্বশরীরে ব্রোকারেজ হাউজে না এসে বিনিয়োগকারীদের মোবাইল ফোনে লেনদেনের আহ্বান জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। সোমবার (২৩ মার্চ) ডিএসইর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানিয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ছানাউল হক।

তিনি বলেন, দেশে করোনাভাইরাস নিয়ে সতর্কতার অংশ হিসেবে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের ব্রোকারেজ হাউজে না এসে মোবাইল অ্যাপ্লিকেশন এবং অন্যান্য ইন্টারনেট ভিত্তিক ডিভাইসগুলোর মাধ্যমে লেনদেন করার অনুরোধ রইল।

করোনাভাইরাসের ভয়াবহতায় বাংলাদেশে বিশেষ সতর্কতার অংশ হিসেবে স্কুল-কলেজ, দোকান-পাট বন্ধ করে দেওয়া হয়েছে। সীমিত করা হয়েছে সভা-সমাবেশ। পাশাপাশি ডিএসইর লেনদেনের সময়সূচিও কমিয়ে আনা হয়েছে৷ তাই সবাইকে মোবাইলে লেনদেনের আহ্বান জানানো হয়েছে।

স্বার্থে সব ব্রোকারেজ হাউজকে কোভিড-১৯ এ সতর্কতার জন্য হ্যান্ডশেক ও আলিঙ্গন না করা, পরিমিত দূরত্ব বজায় রাখা রাখা, হাঁচি বা কাশি বা সন্দেহজনক লক্ষণগুলো যে সব কর্মকর্তা বা কর্মচারী বা ক্লায়েন্টের রয়েছে, তাদের শনাক্তকরণ ও দূরত্ব বজায় রাখ, চোখ, কান, নাক এবং মুখ স্পর্শ করা থেকে বিরত থাকা, অফিস প্রাঙ্গণে ঢুকে প্রতিবার হাত পরিষ্কার করতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা,

ব্রোকারেজ হাউজে কর্মচারী এবং ক্লায়েন্টদের মাস্ক সরবরাহ করা, দর্শনার্থীদের অফিসে প্রবেশ করতে নিরুৎসাহিত করা, কর্মীদের শিফটিং অফিসের ব্যবস্থা করা এবং অফিসে মুখোমুখি বৈঠক থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে এ সংবাদ বিজ্ঞপ্তিতে। এতে আরও লেখা হয়েছে, সতর্ক হোন, নিজে সুস্থ থাকুন এবং অপরকে সুস্থ রাখুন।