দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকভুক্ত কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড করোনা পরিস্থিতিতে শ্রমিকদের সুরক্ষায় বিশেষ উদ্যোগ নিয়েছে। কোম্পানিটি চট্টগ্রাম সমুদ্রবন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি) ও চট্টগ্রাম কনটেইনার টার্মিনালে (সিসিটি) কনটেইনার লোড-আনলোড স্বাভাবিক রাখতে বিশেষ পরিবহন ব্যবস্থাসহ নানা উদ্যোগ নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন জানান,করোনাভাইরাসের কারণে গণপরিবহন বন্ধ থাকায় এনসিটি ও সিসিটির কর্মীদের নগরের বিভিন্ন পয়েন্ট থেকে আনা-নেওয়া করতে তিনটি বাসের ব্যবস্থা করেছি আমরা। একটি বাস কাঠগড়, একটি বহদ্দারহাট এবং অপ রটি অলংকার থেকে আমাদের শ্রমিকদের আনা-নেওয়া করছে।

রুহুল আমিন বলেন, আমাদের কর্মীদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় উপকরণাদি সরবরাহ করেছি। সবার জ্বর পরীক্ষা করে ইয়ার্ডে ঢোকাচ্ছি। নিজস্ব চিকিৎসকের ব্যবস্থা করেছি। উন্নত নাশতা, শ্রমিকদের প্রণোদনাসহ নানা উদ্যোগ নিয়েছি আমরা।

তিনি আরও বলেন, আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখতে আমি নিজেই চট্টগ্রাম বন্দরে আমাদের পুরো কার্যক্রম মনিটরিং করছি। আমাদের অধীন থাকা টার্মিনালগুলোতে নিরবচ্ছিন্ন অপারেশন চলছে।