দেশ প্রতিক্ষণ, ঢাকা: আগামীকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ শুরু হচ্ছে শনাক্তকরণ পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম। বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত রোগীরা এ পরীক্ষাটি করাতে পারবেন।মঙ্গলবার রাতে দৈনিক দেশ প্রতিক্ষণকে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

প্রতিদিন কী রকম রোগীর টেস্ট করা সম্ভব হবে এমন প্রশ্নের জবাবে বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, এটা নির্ভর করবে আমাদের কতসংখ্যক কিট দেয়া হয় তার ওপর। বর্তমানে প্রতিদিন ৮০ জন রোগীর টেস্ট করার সক্ষমতা রয়েছে। তবে এখানে টেস্ট করার বিষয়টি রোগী সংখ্যার ওপরও নির্ভর করবে। সবার তো আর করোনা টেস্ট করার প্রয়োজন হয় না। চিকিৎসকরা যাদের টেস্ট করা প্রয়োজন তাদেরই টেস্ট করা হবে এখানে।

বিএসএমএমইউ সূত্র জানায়, বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসকল রোগী করোনা ভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন সে সকল রোগীরাই এই টেস্ট বা পরীক্ষাটি ( ওই ভবনের দ্বিতীয় তলায়) করাতে পারবেন।