দেশ প্রতিক্ষণ, ঢাকা: ক্রমেই অবনতি হচ্ছে দেশের করোনা পরিস্থিতি। আজও নতুন করে ১৮ জনের করোনা সংক্রমণের কথা জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। ফলে সরকারি হিসাবে করোনায় মোট আক্রান্ত ৮৮ জন। তাদের মধ্যে ৯ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৩৩ জন।

৮৮ জন করোনা আক্রান্তের মধ্যে ৫২ জনই ঢাকার। ঢাকার কোন এলাকায় কতজন করোনা রোগে আক্রান্ত হয়েছেন, তা তুলে ধরা হলো: সূত্র জানায়, ঢাকার মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে বাসাবোতে, মোট ৯ জন। এরপর মিরপুরের টোলারবাগে ৬ জন এবং সোয়ারিঘাটে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি অঞ্চলগুলোতে দুজন এবং একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে বসুন্ধরা, ধানমন্ডি, যাত্রাবাড়ী, মিরপুর-১০, মোহাম্মদপুর, পুরানা পল্টন, উত্তরা ও শাহআলী বাগে দুজন করে এবং আশকোনা, বুয়েট এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিন রোড, হাজারীবাগ, জিগাতলা, কাজীপাড়া, লালবাগ, মিরপুর-১১, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড ও ওয়ারীতে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে দেশের কোন জেলায় কতজন করোনা রোগী পাওয়া গেছে তার একটি তথ্য দিয়েছে আইইডিসিআর। প্রতিষ্ঠানটির তথ্য অনুযায়ী, ঢাকায় ৫৪ জন, মাদারীপুরে ১১, নারায়ণগঞ্জে ১১, গাইবান্ধায় পাঁচ এবং রংপুর, শরীয়তপুর, চট্টগ্রাম, গাজীপুর, কুমিল্লা, চুয়াডাঙ্গা ও কক্সবাজারে একজন করে নিশ্চিত আক্রান্ত রোগী পাওয়া গেছে।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একজন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও তিনজন। ফলে মোট সুস্থ হয়েছেন ৩৩ জন। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ জনে।