দেশ প্রতিক্ষণ, ঢাকা: চলতি বোরো মৌসুমে ধান কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটি। এবার বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ৮ লাখ মেট্রিক টন ধান ও ৩৬ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সিদ্ধ চাল কিনবে সরকার। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির (এফপিএমসি) সভায় ধান, চাল, গম কেনার বিষয়ে অনুমোদন দেয়া হয়।

এছাড়া সভায় ধান ও চালের পাশাপাশি ৩৫ টাকা কেজি দরে দেড় লাখ মেট্রিক টন আতপ চাল এবং ২৮ টাকা কেজি দরে ৭৫ হাজার মেট্রিক টন গম কেনার প্রস্তাবও অনুমোদন দেয়া হয়। এবার বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে, তাই প্রয়োজন হলে সরকারের খাদ্য গুদামে জায়গা খালি থাকলে আরও ধান-চাল কেনা যাবে বলে সভায় জানানো হয়।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সভাপতিত্বে সভায় ভিডিও কনফারেন্সে আরও যুক্ত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নমন্ত্রী মো. তাজুল ইসলাম, খাদ্য সচিব নাজমানারা খানুমসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবেরা।